Home / লোহাগাড়ার নিউজ / লোহাগাড়ায় “English For Life” ইংরেজী ভাষা নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে

লোহাগাড়ায় “English For Life” ইংরেজী ভাষা নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে

নিউজ ডেস্কঃ লোহাগাড়ার প্রিয় মুখ, শিক্ষক সমাজের অহংকার প্রিয় প্রফেসর মোহাম্মদ সালাহ উদ্দিন, আহবায়ক, ইংলিশ ফর লাইফ এবং সহকারী অধ্যাপক, ইংরেজী বিভাগ, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ। ইংরেজী বিষয়টি শিক্ষার্থীদের কাছে সহজ করার লক্ষ্যে তিনি ২০১৪ সালে English For Bengali Learners নামে একটি বই লিখেন। কিন্তু উনার লক্ষ্য শিক্ষার্থীদেরকে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিয়ে যাওয়া। তিনি বলেন ইংরেজী এখন শুধু একটি ভাষা নয়, ইংরেজি এখন টেকনোলজি।

বর্তমান বিশ্বের অধিকাংশ মানুষ এখন অনলাইনে ব্যস্ত। অনলাইনকে বাদ দিয়ে টেকনোলজি যেন কল্পনাও করা যায় না। তাই তিনি লোহাগাড়া উপজেলায় দু’টি প্রতিযোগিতার আয়োজন করেন। একটি হচ্ছে “English Language Competition”, SSC এবং অপরটি “English For Life” HSC। এ দুটি প্রতিযোগিতা সম্পূর্ণ ভিন্নধর্মী প্রতিযোগিতা। এ ধরণের প্রতিযোগিতা বাংলাদেশে এখনো কোন স্কুল, কলেজ এমনকি ইউনিভার্সিটি পর্যায়ে কিংবা টিভি’র প্রোগ্রামগুলোতেও হয় নি। এটি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদেরকেও নতুন অঙ্গিকার, আশা এবং অনুপ্রেরণা জোগাবে।

আমাদের ভ্রান্ত ধারণাকে পরাজিত করতে তার এ পরিকল্পনা। এ চ্যালেঞ্জ মোকাবিলা করতে তিনি ক্লিক করুন নামে একটি ওয়েবসাইট খুলেন। যে ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী শিক্ষার্থীরা মুহূর্তের মধ্যে এ প্রতিযোগিতা সম্বন্ধে জানতে পারবে এবং কম্পিটিটর হতে রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করে ফর্ম পূরণ করতে পারবে।

অনেকদিনের স্বপ্ন কবে প্রিয় লোহাগাড়ায় এ ধরণের পদক্ষেপ কেউ একজন নিবে  অবশেষে পেলাম একজন মনের মত মানুষ। অসংখ্য ধন্যবাদ একটি ব্যতিক্রমধর্মী প্রোগ্রামের জন্য।

নিজের মেধার বিকাশ ঘটাতে লোহাগাড়ার সকল শিক্ষার্থীদেরকে অনুরোধ করছি ক্লিক করুন ভিজিট করার জন্য।

About Tamzid20

Check Also

লোহাগাড়ার ঐতিহ্যবাহী ১২১তম ঘোড়দৌড় সভা সম্পন্ন

লোহাগাড়ার অলিকুল শিরোমণি হযরত মাওলানা মফাজ্জলুর রহমান (রাহঃ) কর্তৃক প্রবর্তিত ঐতিহ্যবাহী “ঘোড়দৌড় মেলা” গতকাল বেলা …

লোহাগাড়াবিডি.কম ক্ষুদে লেখকের খুঁজে

নিজস্ব প্রতিবেদনঃ সুপ্রিয়, শিক্ষার্থীবৃন্দ, আসসালামু আলাইকুম। প্রিয় লোহাগাড়ায় লেখালেখিতে আগ্রহী তরুন, শিশু-কিশোর, শিক্ষার্থীদের নিজের ইচ্ছেগুলো …

লোহাগাড়ার কৃতি সন্তান আজিজুর রহমানের তৈরীকৃত ইসলামিক এপস

চট্টগ্রাম জেলার অন্যতম একটি উপজেলার নাম লোহাগাড়া। এ উপজেলা দেশের অন্যান্য উপজেলা থেকে সম্পূর্ণ আলাদা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *