Home / লোহাগাড়ার খবর / ২১শে ফেব্রুয়ারি চুনতি খান ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু সেবা

২১শে ফেব্রুয়ারি চুনতি খান ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু সেবা

আগামী ২১শে ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চুনতি খান ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে “বিনামূল্যে চক্ষু সেবা”। চুনতি সীরাত মাহফিলের অফিসে সকাল ৮টা থেকে বেলা ৪টা পর্যন্ত চলবে এ চক্ষু শিবির।

লোহাগাড়া উপজেলার অন্যতম একটি ইউনিয়ন চুনতি। দেশের কয়েকজন সূর্য সন্তানদের জন্মও এই ইউনিয়নে। তাঁদের একজন মিঃ মাসুদ খান। এলাকার মানুষের কাছে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, নিরহংকারী আর জনদরদী একজন মানুষ। তিনি বর্তমানে দেশের বিখ্যাত লাফার্জ সুরমা সিমেন্ট(এলএসসি) লিমিটেড এর চীফ ফাইন্যান্সিয়াল অফিসারের দায়িত্ব পালন করছেন। মিঃ মাসুদ খানের সহধর্মীনি মিসেস সুরাইয়া জান্নাত বর্তমানে বিশ্ব ব্যাংকের লিড ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট হিসেবে কর্মরত আছেন। তিনি বাংলাদেশের প্রথম মহিলা চার্টার্ড একাউন্টেন্ট। মিঃ মাসুদ খানের পিতা শ্রদ্ধেয় জনাব ইসলাম খান সাহেব(খান সাহেব নামে পরিচিত) চুনতির একজন বিখ্যাত সমাজসেবক। তিনি এবং তাঁর পরিবারবর্গ (খান পরিবারের সদস্যবৃন্দ) খান ফাউন্ডেশনের মাধ্যমে এলাকায় বিভিন্ন সামাজসেবামূলক কাজ করে যাচ্ছেন। “খান ফাউন্ডেশন” প্রতিবছর এলাকার অভাবগ্রস্ত এবং পীড়িত মানুষদেরকে আর্থিক সহযোগিতা, গবাদিপশু পালন, বাড়ি নির্মান, একটি দাতব্য চিকিৎসালয় পরিচালনা, অনাথাশ্রম, স্কুল, কলেজ, হাসপাতাল, মসজিদে দান করে থাকেন।

এরকম অন্য একটি নতুন প্রজেক্ট “বিনামূল্যে চক্ষু সেবা” এর আয়োজন করতে যাচ্ছে “খান ফাউন্ডেশন”। সম্পূর্ণ বিনামূল্যে এলাকার হতদরিদ্র মানুষদের এই চক্ষু শিবিরে দেশের নামকরা ডাক্তাররা চিকিৎসা নিবেন। এলাকার হতদরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়ে যে পরিবারের সদস্যরা সমাজকর্মীর দায়িত্ব পালন করে যাচ্ছেন তাঁদের জন্য সকলের কাছে দোয়া কামনা করছি।

About Tamzid20

Check Also

লোহাগাড়ার কৃতি সন্তান আজিজুর রহমানের তৈরীকৃত ইসলামিক এপস

চট্টগ্রাম জেলার অন্যতম একটি উপজেলার নাম লোহাগাড়া। এ উপজেলা দেশের অন্যান্য উপজেলা থেকে সম্পূর্ণ আলাদা। …

English For Life এর উদ্যোগে ইংরেজি ভাষা প্রতিযোগিতা-২০১৭(সিজন-২) এর রেজিস্ট্রেশন

নিউজ ডেস্কঃ লোহাগাড়ার প্রিয় মুখ, শিক্ষক সমাজের অহংকার “English For Life” এর আহবায়ক এবং আলহাজ্ব মোস্তফিজুর …

লোহাগাড়ায় “English For Life” ইংরেজী ভাষা নিয়ে নিরলস কাজ করে যাচ্ছে

নিউজ ডেস্কঃ লোহাগাড়ার প্রিয় মুখ, শিক্ষক সমাজের অহংকার প্রিয় প্রফেসর মোহাম্মদ সালাহ উদ্দিন, আহবায়ক, ইংলিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *