Home / মিহির সমাজকর্ম / লোহাগাড়া রশিদের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রচনা, কুইজ প্রতিযোগিতা ও শিক্ষা উপকরণ বিতরণ

লোহাগাড়া রশিদের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রচনা, কুইজ প্রতিযোগিতা ও শিক্ষা উপকরণ বিতরণ

আজ ২৭ মার্চ রোজ সোমবার। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দক্ষিণ চট্টগ্রামের অন্যতম মফস্বল শহর লোহাগাড়ার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংঘটন “মিহির” এবং লোহাগাড়ার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসম্পন্ন অনলাইন মাধ্যম “লোহাগাড়াবিডি.কম” এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল “রচনা, কুইজ প্রতিযোগিতা ও শিক্ষা উপকরণ বিতরণ-২০১৭”।


লোহাগাড়ার একঝাক তরুনরা মিলে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করার দৃঢ় প্রত্যয় নিয়ে ২০১৬ সালে উক্ত সংগঠনের যাত্রা শুরু করে।
কখনো গরীব, হত দরিদ্র, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, আবার কখনো অগ্নি দুর্ঘটনায় পুড়ে যাওয়া ঘরের গরীব, অসহায় মানুষের পাশে দাঁড়ানো এভাবে বিভিন্ন সমাজসেবামূলক কাজ “মিহির” করে যাচ্ছে।
এরই ধারাবাহিকতায় আজ সোমবার সকাল ৯টা থেকে লোহাগাড়া উপজেলা সদরে রশিদের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস পড়ার প্রতি উদ্বুদ্ধ করার লক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক “রচনা, কুইজ প্রতিযোগিতা” এর আয়োজন করে। অনুষ্ঠানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন স্কুলের প্রাক্তন ছাত্ররা, স্কুলের প্রাক্তন ছাত্র এবং “মিহির” এর প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ তামজীদ হোসাইন সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। শিক্ষার্থীদের কাছে মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাসের একটি প্রচারপত্র তুলে দেওয়া হয়। সেখানে লোহাগাড়ার দুই কিংবদন্তি মহান মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযুদ্ধের ৭নং সেক্টরের অকুতোভয় সেক্টর কমান্ডার শহীদ মেজর নাজমুল হক এবং বর্তমান সময়ের সৎ সেনা অফিসারদের অনন্য দৃষ্টান্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিরক্ষা সচিব মেজর জেনারেল মিঞা মুহাম্মদ জয়নাল আবেদিন, পিএসসি, বীর বিক্রম এর সংক্ষিপ্ত জীবনী তুলে ধরা হয়েছে। যেটি তাঁদেরকে পড়ানো হয়েছে এবং লিখতে দেওয়া হয়েছে। পরে এই বিষয়ের উপর প্রশ্নের সঠিক উত্তরদাতা নির্বাচন করে তাঁদেরকে পুরস্কার দেওয়া হয়। এছাড়া স্কুলের শিক্ষার্থীদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। পুরস্কার বিতরণের আগমুহূর্তে প্রাক্তন ছাত্র তামজীদ বলেন, “আমি অত্র স্কুলের একজন প্রাক্তন ছাত্র। আমি বিশ্বাস করি তোমাদের মাঝে অনেকেই আমার চেয়ে অনেক বড় পজিশনে চাকুরী করবে। আশা করি তোমরাও একদিন বড় হয়ে এই স্কুলে এসে স্কুলের শিক্ষার্থীদের খবরাখবর নিবে।”

About Tamzid20

Check Also

পাঠক, লেখকরা মনের মত লিখে পাঠাতে পারেন

অনেক জল্পনাকল্পনা থেকে বেরিয়ে এসে লোহাগাড়ার স্বেচ্ছাসেবী, সামাজিক সংগঠন “মিহির” ও লোহাগাড়ার ইতিহাস, ঐতিহ্য ও …

দক্ষিণ সাতকানিয়া গোলামবারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০১১ ব্যাচের পুনর্মিলনী

অনেক জল্পনা কল্পনার পর গতকাল ২৪ মার্চ ২০১৭ ইং রোজ শুক্রবার দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা …

২১শে ফেব্রুয়ারি চুনতি খান ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু সেবা

আগামী ২১শে ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চুনতি খান ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *