Home / তরুণ আলোকিত ব্যক্তিত্ব / লোহাগাড়াবিডি.কম এর পরিচালনা কমিটির সদস্য মুহাম্মদ শহীদুল ইসলাম এমবিবিএস উত্তীর্ণ হওয়ায় অভিনন্দনঃ

লোহাগাড়াবিডি.কম এর পরিচালনা কমিটির সদস্য মুহাম্মদ শহীদুল ইসলাম এমবিবিএস উত্তীর্ণ হওয়ায় অভিনন্দনঃ

লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়ন রশিদের পাড়ার কৃতি সন্তান মোহাম্মদ শহীদুল ইসলাম সিলেট এমএজি উসমানী মেডিক্যাল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। উল্লেখ্য একজন চিকিৎসকের প্রধান পরীক্ষা হচ্ছে এমবিবিএস। এই ফাইনাল পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেউ নামের আগে ডাক্তার যোগ করতে পারেন।

ডাঃ মুহাম্মদ শহীদুল ইসলাম ২০০৯ সালে দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ২০১১ সালে গভ. হাজী মুহাম্মদ মহসিন কলেজ, চট্টগ্রাম থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর তিনি কঠিন স্বপ্ন পূরণের নিমিত্তে ৮ জানুয়ারি, ২০১৩ সালে সিলেট এমএজি উসমানী মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হন। তিনি যেসব শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করেছেন সেসব প্রতিষ্ঠান নিয়ে তাঁর কতই না ভালোবাসা। প্রাণের স্কুল দক্ষিণ সাতকানিয়া গোলামবারী মডেল হাই স্কুল নিয়ে তার ভাবনা “জীবনের সোনালী দিন গুলো এখানে কাটায়, গ্রামের মেঠো পথ দিয়ে দূরের স্কুলে আসা-যাওয়া কখনো ভুলার মত নয়।” কলেজ লাইফের দুই বছর কাটানো হয় গভ. হাজী মুহাম্মদ মহসিন কলেজে। এই প্রতিষ্ঠান নিয়ে তার ভাবনা “মিস করি, পাহাড়ের উপরের ক্যাম্পাসের বিল্ডিংগুলো, অনেক উঁচুতে মসজিদ আর হোস্টেলে আসা যাওয়া।”

তিনি লোহাগাড়ার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসমৃদ্ধ ওয়েবসাইট www.lohagarabd.com এবং স্বেচ্ছাসেবী সংগঠন “মিহির” এর পরিচালনা কমিটির সদস্য। উনার জীবনে এমন একটি সাফল্যে লোহাগাড়াবিডি.কম পরিবারের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন। তিনি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তাঁর ব্যক্তিগত একাউন্টে সবার কাছে দোয়া কামনা করেছেন। যাতে ভবিষ্যতে তিনি দেশ ও জাতীর জন্য কল্যাণকর কিছু করতে পারেন।

About Tamzid20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *