Home / প্রকাশনা / কবি রুহু রুহুলের ৪র্থ কবিতাগ্রন্থ “তরঙ্গের নোনাজলে”

কবি রুহু রুহুলের ৪র্থ কবিতাগ্রন্থ “তরঙ্গের নোনাজলে”

“ক‌বিতায় জান‌বো প্রে‌মের সোপা‌নে চড়তে হ‌লে পূর্বানুরা‌গের কথা

আ‌রো জান‌বো সমকা‌লের বহু‌বিধ চি‌ত্রের কথা

আনন্দ বেদনার মি‌শে‌লের কথা।

প্র‌তি‌চিন্তা, শুভ‌বো‌ধে শু‌চি‌তের ডাক

শতাব্দীর নতুন বিস্ময় হোক

জাগা‌তে পা‌রে হয়‌তো উজ্জীব‌নের বাকুম বাক

নতুন প্রত্যয় বিভূ‌ষিত হোক”

পাঠকপ্রিয় অসাধারণ কবি রুহু রুহুলের কবিতাগ্রন্থ “তরঙ্গের নোনাজলে” এ এমন অসাধারণ ছন্দময় সর্বমোট ৫৯টি কবিতা থাকছে। কবির বাছাইকৃত ৫৯টি কবিতা ৮০ পাতা কাভার করেছে। কবি রুহু রুহুল একাধারে একজন কবি, প্রাবন্ধিক ও গবেষক। চট্টগ্রামের অনলাইনভিত্তিক পাবলিকেশন্স “পেন্সিল পাবলিকেশন্স” থেকে সম্প্রতি প্রকাশিত “তরঙ্গের নোনাজলে” পাওয়া যাবে আগামী ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত বই মেলায়। বইটির প্রচ্ছদ করেছেন শিল্পী তৌহিন হাসান।

এটি তাঁর লেখা চতুর্থ কাব্যগ্রন্থ। তাঁর অন্যান্য প্রকাশনার মধ্যে রয়েছে জলহাওয়ার মিশেল (কাব্য )২০১৭ বলাকা প্রকাশনী, বিচিন্তনের শব্দাবলি (প্রবন্ধ গ্রন্থ) ২০১৭ বলাকা প্রকাশনী, শব্দের কারতা (কাব্য) ২০১৮, জাগৃতি প্রকাশনী তফাৎ নয় প্রপাত (কাব্য) ২০১৮ বলাকা প্রকাশনী।

কবি রুহু রুহুল চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নে ১৯৬৯ সালের পহেলা জানুয়ারি জন্মগ্রহণ করেন। পিতা মরহুম হাকিম মাওলানা মোহাম্মদ এয়াহ্য়া এবং মাতা মাহমুদা খাতুন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় কৃতিত্বের সাথে ১৯৯০ সালে স্নাতক(সম্মান) এবং ১৯৯১ সালে স্নাতকোত্তর পাশ করেন। বর্তমানে তিনি বন্দরনগরী চট্টগ্রাম শহরের বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। পেশায় একজন শিক্ষক হলেও কবিতার প্রতি কবির রয়েছে নেশা মতো আসক্তি। রীতিমতো তিনি ফেসবুকে কবিতা লিখেও অনেক খ্যাতিলাভ করেছেন।

“আষাঢ় দ্রব‌ণে বসন্ত মগ‌নে র‌চি‌বে নব বিস্ময়

আষা‌ঢ়ে নাম‌বে বসন্ত, অসম্ভ‌বের হ‌বে বিজয়।”

….

“সম‌য়ের পুরুৎপু‌রে জ্বালাই প্র‌তি‌দিন

হৃষ্টপুষ্ট ক‌ষ্টের বৈজয়ন্তীর জ্বলন্ত জীবন।”

এভা‌বে র‌চিত হোক মানব প্রত্যয়

“তর‌ঙ্গের নোনাজ‌লে” পাঠক হৃদয়‌কে জয় কর‌ুক।

এ গ্র‌ন্থের মূল্য ২০০ টাকা এখন প্রিবু‌কিং ৩০% ছাড় ১৪০ টাকা , পে‌ন্সিল পাব‌লি‌কেশন্স ও‌য়েব সাইটে গে‌লে এ তথ্য পা‌বেন। www.pencilpublicatio­ns.com

মেলায় হয়‌তো ২৫% ছাড় থাক‌তে পা‌রে।

About Tamzid20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *