Home / লোহাগাড়ার সম্ভাবনাময় পর্যটন শিল্প / বড়হাতিয়ার সম্ভাবনাময় পর্যটনঃ আবদুল করিম

বড়হাতিয়ার সম্ভাবনাময় পর্যটনঃ আবদুল করিম

প্রকৃতির অপূর্ব সৃষ্টি পর্যটনের অমিত সম্ভাবনাময় লোহাগাড়া উপজেলাধীন বড়হাতিয়া ৯নং ওয়ার্ড ঘোনার মোড় এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া থমথমিয়া খালের উপর নির্মিত অস্থায়ী বাঁধ। এটির সৌন্দর্য যে কাউকে বিমোহিত করবে। পাহাড়ের কোল ঘেঁষে আসা স্বচ্ছ জলের পানি। পাশে শতাধিক হেক্টর সমতল ভূমি। সবুজ আর নীলের সংমিশ্রন। যেন মাথা উঁচিয়ে দাঁড়িয়ে আছে। মনে হবে আকাশ ছোঁয়া বিশাল পাহাড়। এর নৈশর্গিক দৃশ্য মনকে করে আবেগ তাড়িত। প্রাকৃতিকভাবেই গড়ে ওঠেছে এ পাহাড়। শীতকালে প্রতিদিন ভিড় হয় শতশত মানুষের। পরিবেশ হয়ে ওঠে কোলাহলপূর্ন। এটি পর্যটন কেন্দ্র হলে ভ্রমন পিপাসুদের চাহিদা পূরনে যোগ হবে নতুন মাত্রা।

স্থানীয় কৃষকরা জানায়, প্রতিবছর শীতের শুরুতে শত শত হেক্টর জমি চাষাবাদের জন্য মাঠি দিয়ে অস্থায়ী বাঁধ নির্মাণ করে।ফলে তাদের মোটা অংকের টাকা খরচ হয়।স্থায়ীভাবে বাঁধ নির্মাণ করলেন তার যেমন উপকৃত হবে পাশাপাশি পর্যটন শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

সাম্প্রতিক স্থানীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ঘোষণা দেন বড়হাতিয়ায় একটি ইকোপার্ক তৈরি করা হবে। ঘোষণাটির পর থেকে স্থানীয়রা আশায় বুক বেঁধেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান এম.ডি জুনাইদ চৌধুরী বলেন তাদের পছন্দের তালিকায় স্থানটি প্রথমে রয়েছে।


লেখকঃ আবদুল করিম

About Tamzid20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *